ডাটা বন্ধ থাকলেও কিভাবে হারিয়ে যাওয়া মোবাইল খুজে পাবেন ?

ডাটা বন্ধ থাকলেও কিভাবে হারিয়ে যাওয়া মোবাইল খুজে পাবেন ?

আপনার স্মার্টফোন নিজের কাছে খুবই প্রিয়। শুধু আপনার না , আমাদের সবার কাছে নিজেদের স্মার্টঁফোন খুবই প্রিয়। আমাদের শরীরে আঘাত লাগলে আমরা যতটা না কষ্ট পাই, তার চেয়ে বেশি কষ্ট লাগে প্রিয় মোবাইলে কোন প্রকার আঁচ লাগলে।

আর যদি হারিয়ে যায়, এ দুঃখ না সইতে পারা যায়, না যায় কাওকে বলা।

আপনার মোবাইলে যদি চুরি হয়ে যায় বা হারিয়ে যায় তাহলে কিভাবে খুজে পাবেন?

এর জন্য আমি ১টা পদ্ধতি শেয়ার করবো।

পদ্ধতিঃ

আপনার মোবাইলটি নিশ্চই একটা জি-মেইল আইডি Sign in করা আছে? তাহলে অন্য একটা মোবাইল বা কম্পিউটারে বসুন এবং Google এ লিখুন Find my Device.

Google আপনাকে Sign in - Google Accounts সাইটে নিয়ে যাবে। সেখানে আপনার হারিয়ে যাওয়া মোবাইলে Sign in করা জি-মেইল দিয়ে Sign in করবেন।



যেমনঃ এখানে দেখাচ্ছে Galaxy A7 (2018)

online

Location turned off

Bettery 95%

Play Sound - এখন মনে করুন আপনার মোবাইলটি খুজে পাচ্ছেন না। তাহলে Play Sound এ ক্লিক করলে আপনার মোবাইলটি ৫ মিনিট ধরে Ring বাজতে থাকবে। যদি আপনি মোবাইলটি Silent করে রাখেন তবুও।

Secure Device - এর মাধ্যমে আপনার মোবাইলে একটি মেসেজ এবং মোবাইল নাম্বার পাঠাতে পারবেন যাতে করে যে আপনার মোবাইলটি খুজে পায় যে যাতে আপনার সাথে যোগাযোগ করে মোবাইলটি ফিরত দিতে পারেন।

Example: আমি মোবাইলটি হারিয়ে ফেলেছি। কেউ পেয়ে থাকলে দয়া করে ০১********** নাম্বারে যোগাযোগ করুন।

Erase all content - এটা হচ্ছে সব শেষ পদ্ধতি, মানে যখন আপনি দেখবেন মোবাইলটি পাওয়ার আর কোন সম্ভবনা নেই তাহলে আপনার মোবাইলের মোবাইলের সকল ডাটা ডিলিট করতে পারবেন। যাকে আমরা Mobile reset বলতে পারি। মনে রাখবেন, এটা করার পর আপনি মোবাইলটি আর Locat করতে পারবেন না।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ