বিরক্তিকর Share it এর বিকল্প

বিরক্তিকর Share it এর বিকল্প

Share it, এখন পর্যন্ত এন্ড্রোয়েড মোবাইলে ফাইল শেয়ারিং এর জন্য একটি অনন্য এপ। যখন থেকে এন্ড্রোয়েড মোবাইল বাজারে এসেছে, তার কিছু দিন পর থেকেই Share it ফাইল শেয়ারিং এপের মধ্যে নিজের একক আধিপত্য ধরে রাখতে সক্ষম হয়েছে। এর পরে বাজারে অনেক এপ আসলেও সেগুলু ঘুব বেশি ইউসারদের মোবাইলে জায়গা নিতে পারনি। আর Share it এর জায়গা দখল করাতো দূরের কথা।




কিন্তু ঠিক এই মুহূর্তে এন্ড্রোয়েড ব্যবহারকারীরা সত্যিই Share it এর বিকল্প কিছু খুজে চলছে। কারন আগে Share it আর এখন Share it আকাশ-পাতাল পার্থক্য। আগে এটি ষুধু মাত্র ফাইল শেয়ারিং করা হতো। কিন্তু এখন এই ফাইল শেয়ারিং এপটি এডমিনদের ইনকামের বিরাট একটা প্লাটফর্ম  হয়ে গেছে। আর ভিডিও কনটেন্ট ক্রিয়েটদের জন্য ইনকাম ও ভাইরালের একটি বিরাট মাধ্যম। তাই Share it এখন আগের মত সহজ বা হালকা এপ না।

বিকল্প কেনো?

Share it এপটি কিছু দিন পর পর আপডেট বাধ্যতামূলক করা হয়। না করলে এপটি ব্যবহার করা যায় না। এপটি যত আপডেট হয়েছে ততই বিরক্তিকর ও ভারী এপে পরিনত হচ্ছে। এপটির বিল্ড ভার্সন 2.1.98 এবং বর্তমান আপডেট ভার্সন 5.7.58 । এর মধ্য Share it-কে ২১১ বার আপডেট করা হয়েছে। Share it হচ্ছে Play Store এ সর্বাধিক আপডেট হওয়া এপ।

Share it এর মাঝামাঝি ভার্সনগুলুতে  ফাইল শেয়ার করতে Send/Receive ছাড়া আর কিছুই করতে হতো না। কিন্তু সর্বশেষ অনেক গুলু ভার্সন থেকে ফাইল শেয়ারিং করতে হলে Sender/Receiver এর মোবাইলে Bluetooth, Wifi, Hotspot,Location চালু করতে হয়।

আর বিরক্তির কথা? Bubble Add, popup add, video add, banner add google add আরোও কত রকমের এড শো করে তাতো ব্যবহার কারীদের বলার অপেক্ষা রাখেনা। ফাইল শেয়ার করার জন্য যদি ২ মিনিট লাগে, সেখানে Share it Open close করতেই বিরক্ত হয়ে যায়।

বিকল্প কিছু আছে?
সত্যি যদি কোন ব্যবহারকারী  Share it এর বিকল্প চায়, তাহলে বিকল্প হিসেবে ব্যবহার করতে পারে Clone it নামের এপ। Clone it Share it-এর একটি Hosted এপ। Clone it এখন পর্যন্ত সব ধরনের বিজ্ঞাপন থেকে ও বিরক্তিকর ভিডিও থেকে মুক্ত। তাই নির্দিধায় Clone it ব্যবহার করতে পারেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ