Google Docs কি? Google Docs কিভাবে ব্যবহার করবেন?

Google Docs কি? Google Docs কিভাবে ব্যবহার করবেন?

 কোন কম্পিউটার চালাতে হলে অপারেটিং সিস্টেম লাগে, ঠিক তেমনি এমন কিছু সফটওয়ার আছে যেগুলু কম্পিউটারের মৌলিক সফটওয়ার। এগুলু ছাড়া একটা কম্পিউটার প্রাণহীন। Microsort Word এদের মধ্যে একটি। কম্পিউটার মানে Microsort Word। কিন্তু Microsort Word এর একটা প্যাকেজ কিনতে হলে ৩৫০০ থেকে ৪০০০ টাকা লাগে। সেটাও কোন ব্যাপার ্না। কিন্তু খুব জরুরি প্রয়োজনে যখন Microsort Word এর সফটওয়ার থাকেনা তখন? তবেকি আপনার সব কাজ থেমে থাকবে? না থাকবে না।

 


Google Docs  কি?

Google Docs হচ্ছে Microsort Corporation এর একটি ফ্রি Google App। যেখানে আপনি Microsort Word এর সকল কাজ করতে পারবেন। এইটি Microsort Word এর প্যাকেজের বিকল্প। জজুরু মুহুর্তে এখানে আপনার যাবতীয় কাজ করতে পারবেন।


Google Docs কিভাবে ব্যবহার করবেন?

আপনি Google এ Google Doc লিখে সার্চ করলে এই পেজে নিয়ে যাবে। Microsort Word চালু করার পর আমরা প্রথম ঠিক যে ইন্টারফেস দেখতে পাই। এখান থেকে প্রয়োজনমত Templates নিয়ে বা খালি পেজ নিয়ে কাজ শুরু করতে পারবেন। তবে Microsort Word প্যাকেজের মত সব ফিচার পাবেন না। তবে কি, প্রয়োজনীয় কাজ সারার মত সব কিছুই আছে। কাজ শেষে Microsort Word ফাইলটি D০cs ফরমেটে ডাউনলোড করে নিতে হবে।  



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ